আজকের সিলেট

নূর আজিজকে সাহস যোগাতে গিয়েই টেস্ট করেছিলেন মেয়র আরিফ : আবেগঘন ভিডিও ভাইরাল

প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানকে সাহস যোগাতে গিয়ে নিজেও টেস্ট করেছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তার মধ্যে করোনার কোন উপসর্গই ছিল না। সকালে টেস্ট করিয়ে এসে তাই তিনি নগর ভবনে যান, কাজ করেন এবং বিভিন্ন অনুষ্ঠানেও যোগ দেন। এর আগেও তিনবার টেস্ট করিয়েছেন এবং এতে নেগেটিভ এসেছিল। তাই ভেবেছিলেন এবারও হয়তো এমনটাই হবে। কিন্তু ফল আসলো ভিন্ন। প্রধান প্রকৌশলী নূর আজিজসহ মেয়র আরিফের করোনা টেস্টের রিপোর্ট আসে পজেটিভ। এরপর থেকে তিনি ও নূর আজিজ নিজ নিজ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন।

করোনা আক্রান্ত হওয়ার পর গণমাধ্যমে স্বাস্থ্যবিধি ভঙ্গের বিষয়ে এভাবেই নিজের অবস্থান তুলে ধরেন মেয়র আরিফ। গতকাল তার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে তিনি বলেছেন, আমি সব সময় সিলেটের মানুষের জন্য কাজ করে গেছি। করোনাকালের শুরু থেকেই আমি মানুষের পাশে ছিলাম। সেদিন টেস্ট করিয়েছিলাম কেবল প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানকে সাহস যোগাতে। তিনি কিছুটা অসুস্থ ছিলেন। তাই তাকে নিয়ে টেস্ট করাতে গিয়েছিলাম। আমি নিজেও টেস্ট করলাম। আমি তখন সম্পূর্ণ ‍সুস্থ ছিলাম। ভাবতেও পারিনি আমি আক্রান্ত হয়েছি। তাই আমি প্রতিদিনের মতো স্বাভাবিক কাজকর্ম করি।

ভিডিওতে মেয়র আরিফ সিলেট ও দেশের ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের কাছে দোয়া প্রার্থনা করেন। এসময় তিনি তার নব্বইউর্ধ্ব মায়ের জন্যও সকলের কাছে দোয়া চান।

তিনি বলেন, অনেকে আমাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটের বাইরে যেতে বলেছেন। কিন্তু আমি যাব না। হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) ও ৩৬০ আউলিয়ার এ পূণ্যভূমিতেই থাকবো। আমার চিকিৎসরা খুব গুরুত্ব নিয়ে আমাকে চিকিৎসা দিচ্ছেন, আশ্বস্থ করেছেন ইনশাআল্লাহ আমি তাড়াতাড়ি সুস্থ হয়ে যাবো।

তিনি বলেন, গত কয়েকদিন থেকে সম্পূর্ণ সুস্থ ছিলাম। কিন্তু একদিন থেকে শরীরে কিছুটা ব্যাথা অনুভব করছে। পরীক্ষায় তার ফুসফুসেও সংক্রমন ধরা পড়েছে।

মেয়র আরিফ বলেন, সিলেটের মানুষের কাছে অনেক ভালোবাসা পেয়েছি। অনেকে আমার জন্য কোরআন খতম করেছেন, দোয়া করেছেন অন্যান্য ধর্মাবলম্বীরাও প্রার্থনা করছেন। এর থেকে আর বেশি কি পাওয়ার আছে। জনগণের ভালোবাসার চেয়ে বড় আর কি হতে পারে।

এসময় তিনি বলেন, সিলেটের উন্নয়নের জন্য সিলেটকে সুন্দর ও পরিচ্ছন্ন রাখার জন্য অনেক কাজ করতে গিয়ে কিছু সময় হয়তো আমি নিজের অজান্তেই কারও মনে কষ্ট দিয়ে কথা বলেছি। ইচ্ছে করে না বললেও যদি এতে আপনারা এতে এতটুকু কষ্ট পেয়ে থাকেন আমাকে ক্ষমা করে দিবেন এবং আমার জন্য দোয়া করবেন।

এসময় তিনি আরো বলেন, সিলেটের জন্য কাজ করতে গিয়ে অনেক কাউন্সিলর ও সিসিকের অনেক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন, সুস্থও হয়েছেন। আপনারা সবাই তাদের জন্য দোয়া করবেন। আমার জন্যেও দোয়া করবেন আমি যেন দ্রুত আপনাদের সেবায় ফিরতে পারি।

আরও সংবাদ

Close