আজকের সিলেট

সিলেটে যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ৫ হোটেলের সাথে চুক্তি

যুক্তরাজ্য ফেরতদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ঘোষণা দিয়েছে সরকার। এ লক্ষ্যে সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য দু’টি উন্নতমানের হোটেল চূড়ান্ত করা হয়েছে। এছাড়াও মোট ৫টি হোটেল চূড়ান্ত করার বিষয়টি প্রক্রিয়াধিন। বাকিগুলোর সাথে চলছে আলোচনা। দু’একদিনের মধ্যে লক্ষ্য অনুযায়ী হোটেল চূড়ান্ত করা হবে।

এসব হোটেলে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের। আর কোয়ারেন্টাইন থাকাদের সার্বিক সহযোগিতা করবে জেলা প্রশাসন। বিষয়টি জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসন এম. কাজী এমদাদুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যুক্তরাজ্যের লন্ডন থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে। প্রতি সোম ও বৃহস্পতিবার ওসমানী বিমানবন্দরে আসে বিমানের এসব ফ্লাইট। সিলেটে গত একমাসে যুক্তরাজ্য থেকে প্রায় দেড় হাজার যাত্রী এসেছেন। এতে করে সিলেটে করোনার নতুন স্ট্রেইন ছড়িয়ে পড়ার সবচেয়ে বেশি ঝুঁকি দেখা দিয়েছে। এ অবস্থায় যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের নিজ খরচে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান, যুক্তরাজ্য ফেরতদের অবশ্যই সরকার ঘোষিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন মানতে হবে। এ লক্ষ্যে আমরা ইতোমধ্যে সিলেটের হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট চূড়ান্ত করেছি। এছাড়াও বাকিগুলোর সাথে আলোচনা চলছে। সাথে ৭ শত মানুষকে যাতে কোয়ারেন্টিনে রাখা যায় সে ব্যবস্থা করা হবে। যারা যুক্তরাজ্য থেকে সিলেটে আসবেন তাঁরা এসব হোটেলে নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে।

আরও সংবাদ

Close