আজকের সিলেট

করোনা সংকটে এবার হচ্ছেনা বইপড়া উৎসব

দীর্ঘ ১৫ বছর ধরে নিয়মিত মুক্তিযোদ্ধের বইপড়া নিয়ে ব্যতিক্রম উৎসবের আয়োজন করে আসছে ইনোভেটর। সিলেটে ইনোভেটর এর আয়োজনে গত একযুগেরও বেশি সময় ধরে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হয়ে আসা এ বইপড়া উৎসব এবার হচ্ছে না।

করোনা মহামারির কারণে স্বাস্থ্যঝুঁকির বিষয়টি বিবেচনা করে এবারের আসরটি আয়োজন থেকে বিরত থাকছেন বলে জানিয়েছেন বইপড়া উৎসবের প্রধান উদ্যেক্তা, ইনোভেটর এর মুখ্য সঞ্চালক রেজওয়ান আহমদ এবং নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব।

এক বিবৃতিতে তারা বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার প্রত্যয়ে ইনোভেটর ২০০৬ সাল থেকে যে বইপড়া উৎসবের আয়োজন করে আসছে তা প্রতিবছরের ডিসেম্বরে উদ্বোধন হয়। প্রতিটি আসরে শত শত শিক্ষার্থী অংশগ্রহণ করে। কিন্তু এ বছর করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে সে আয়োজনটি বাতিল করা হয়।

তারা আশা প্রকাশ করেন, করোনার এ ক্রান্তিকাল কেটে গেলে আবারও যথারীতি বইপড়া উৎসবের আয়োজন করা হবে। তবে অনলাইনে বইপড়া প্রতিযোগিতার যাবতীয় কার্যক্রম অব্যাহত থাকবে বলে তারা জানিয়েছেন।

উল্লেখ্য, এ বছর বইপড়া উৎসবের ১৪তম আসর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। প্রতিষ্ঠার পর থেকেই ইনোভেটর প্রতিবছর বিজয়ের মাস ডিসেম্বরে বই বিতরণ, ভাষার মাস ফেব্রুয়ারিতে নির্বাচিত বই থেকে প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং স্বাধীনতার মাস মার্চে পুরস্কার বিতরণ করে থাকে। সিলেটসহ সারা দেশে মুক্তিযুদ্ধের বই নিয়ে ব্যতিক্রমী এ আয়োজনটি ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে।

আরও সংবাদ

Close