আজকের সিলেট

ভোজনবাড়ীসহ ৪ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা

সিলেট নগরীর জিন্দাবাজারে ভোজনবাড়ী রেস্টুরেন্টসহ ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট।

এরমধ্যে পণ্যের ওজনে কারচুপি এবং অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের জন্য ভোজনবাড়ী রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থের নেতৃত্বে অভিযান চালানো হয়। এসময় মূল্য তালিকা প্রদর্শন না করায় মোহন স্ন্যাকস কে ৫ হাজার টাকা, বিদেশী পণ্যে আমদানীকারকের স্টিকার না থাকায় শাফাত কসমেটিকসকে ৩ হাজার টাকা, সমাহার কসমেটিকসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা সচেতনতামূলক লিফলেট বিতরণের পাশাপাশি মহানগরীর শুকরিয়া মার্কেট এবং জিন্দাবাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাচাই করেন এবং দৃশ্যমান স্থানে মূল্য তালিকা টানিয়ে রাখার নির্দেশ প্রদান করেন।

অভিযানে সহায়তা করেন এপিবিএন এর একটি টিম। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান- জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

আরও সংবাদ

Close