শীর্ষ খবর

মাস্ক ছাড়া বাইরে যাওয়া যাবে না : নামবে ভ্রাম্যমাণ আদালত

মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাঠে নামবে ভ্রাম্যমাণ আদালত। ঘরের বাইরে সবার মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। এ ব্যাপারে মাঠ প্রশাসনকে এরই মধ্যে নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মাস্ক ব্যবহার নিয়ে ভার্চুয়াল বৈঠকে আলোচনা হয়। এতে এমন সিদ্ধান্ত নেয়া হয় বলে জানা গেছে।

এই প্রসঙ্গে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সচিবালয়ে এক ব্রিফিংয়ে বলেন, আমরা দেখছি ইউরোপ-আমেরিকায় আবার করোনার ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী বিশেষভাবে নজর দিয়েছেন,সবাই যাতে সতর্ক থাকি, সবাই যেন মাস্ক ব্যবহার করি।

পাবলিক প্লেসে কোনোভাবেই মাস্ক ছাড়া যাওয়া যাবে না জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মসজিদ, জনসমাগম স্থল, বা সামনে দুর্গাপূজা আসছে, সেসব জায়গায় কোনোভাবেই কেউ যেন মাস্ক ছাড়া না যান, তা নিশ্চিত করা হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা আশা প্রকাশ করেছেন, সবাই সচেতন হয়ে মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনযোগী হবেন, তাহলে অটোমেটিক্যালি আমরা এটা থেকে একটু রিলিফ পাব। মন্ত্রিসভার নির্দেশনা হচ্ছে, সবাই যেন মাস্ক ব্যবহার করি।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনকে আমরা বলে দিয়েছে তারা যেন ইমামদের মাধ্যমে প্রতিদিন জোহর ও মাগরিবের নামাজের পরে মাইক বা জামায়াতের সময় বলে দেয়। বাজার, মার্কেট বা গণজমায়েতে যেখানে হয়, সেসব জায়গায় যেন একটা স্লোগানের মত থাকে- অনুগ্রহ করে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করবেন না।

তিনি আরো বলেন, মোবাইল কোর্ট ব্যবহারের নির্দেশনা কমিশনারদের দেয়া হয়েছে। যেভাবে যতটুকু সম্ভব মানুষকে সব জায়গায় রিকোয়েস্ট করে, মোটিভেট করে বা ফোর্স করে যদি করতে হয়, আইন প্রয়োগ করতে হলে আইনও প্রয়োগ করবে, অসুবিধা নেই।

আরও সংবাদ

Close