শীর্ষ খবর

চাকরির পেছনে না ছুটে নিজেই নিজের বস হও

দেশের যুবসমাজ চাকরির পেছনে না ছুটে যাতে নিজেই কর্মসংস্থান সৃষ্টি করে উদ্যোক্তা হতে পারে, সেই লক্ষ্যে সরকার পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

শেখ হাসিনা বলেন, ‘আমাদের যুব সমাজের মধ্যে যে মেধা-মনন রয়েছে, সেটা তারা যেন কাজে লাগাতে পারে। তারা যেন নিজেরা নিজের পায়ে দাঁড়াতে পারে। নিজেরা কর্মসংস্থান সৃষ্টি করতে পারে। শুধু দুয়েক পাতা পড়েই যেন চাকরির পেছনে ছুটাছুটি না করে। নিজেরা কাজ করে আরও দশজনকে যেন চাকরি দিতে পারে। নিজেই নিজের বস হও। এমন চিন্তাভাবনা থেকেই কিন্তু আমরা পদক্ষেপ নিচ্ছি।

‘দেশের যুবসমাজ একটু সুযোগ পেলে মাতৃভূমির জন্য অনেক কিছু দিতে পারে মন্তব্য করে এ সময় তিনি বলেন, তার সরকার সেই লক্ষ্যে নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।’

শেখ হাসিনা বলেন, ‘আমরা যদি সারাবিশ্বের দিকে তাকাই তাহলে দেখি যে, বাংলাদেশেই সবচেয়ে বেশি তরুণ প্রজন্ম রয়েছে এবং যারা সত্যিকারভাবে একটু সুযোগ পেলে দেশকে অনেক কিছু দিতে পারে ও কাজ করতে পারে।’

আরও সংবাদ

Close