বিনোদন

দীর্ঘ বিরতির পর অভিনয়ে ফিরলেন ইমতিয়াজ কামরান তালুকদার

দীর্ঘ বিরতির পর আবারও শোবিজে কাজে ফিরেছেন জনপ্রিয় অভিনেতা ও নাট্যকার মো ইমতিয়াজ কামরান তালুকদার আবার টিভি পর্দায় ফিরছেন তিনি। ফিরেই বিজ্ঞাপন ও নাটকে অভিনয় শুরু করেছেন। মিডিয়ায় ফেরা ও কাজের নানা প্রসঙ্গ নিয়ে আজকের আলোচনা।

তিনি বলেন,আসলে শোবিজে কাজের থেকে বিরতি নেয়ার বিশেষ কোনো কারণ ছিল না। পরিবারকেই পুরোপুরি সময় দিয়েছি।আমার রক্তে অভিনয়, অভিনয় ছেড়ে দূরে থাকাটা আমার জন্য সম্ভব নয়। এটা আমার অনেক ভালোবাসার জায়গা, এখানকার মানুষও আমাকে যথেষ্ঠ ভালোবাসেন স্নেহ ও সম্মান করেন। বলতে পারেন এই ভালোলাগা আর ভালোবাসার টানেই ফিরেছি।

তিনি আরো বলেন, এখন থেকে কম করলেও নিয়মিত কাজ করব। এবার কাজে ফিরে মনে হচ্ছে এ জায়গাটা তো আমার। এখানে আমাকে অবশ্যই নিয়মিত হতে হবে এবং সে চেষ্টাই থাকবে এবার।এখন শুধু অভিনয়ই করতে চাই। তবে হ্যাঁ, আমার লেখা বেশ কয়েকটি গল্প ও স্ক্রিপ্ট নিয়ে নাটক নির্মিত হয়েছে। এখন সেখানেও অনিয়মিত। এটাতে নিয়মিত হতে হবে। আর পরিচালনায় এখনই নয়। আগে তো অভিনয় করি। এরপর যখন মনে হবে আমি পরিপক্ব হয়েছি, ক্যামেরার পেছনে দাঁড়ানোর যোগ্যতা হয়েছে, তখনই বিষয়টি নিয়ে ভাববো।তিনি ছোটবেলা থেকে সিলেটের পরিচিত মুখ।পড়ালেখা শেষ করেছেন সিলেট এম সি কলেজ থেকে পলিটিক্যাল সায়েন্সে পোস্ট গ্রাজুয়েশন সর্ম্পণ করেন।

এছাড়াও তিনি মঞ্চ অভিনয় আর টিভি নাটকের সঙ্গে জড়িয়ে আছেন পাশাপাশি তিনি তরুণ উদ্যোক্তা ও ব্যবসায়ী।তিনি ব্যবসায়ী কাজে বিভিন্ন দেশ সফর করেন উল্লেখ্য পোল্যান্ড, রাশিয়া,মালয়েশিয়া,দুবাই,সৌদিআরব,থাইল্যান্ড,মায়ানমার,নেপাল,ভূটান, ইন্ডিয়া। সমাজসেবায় তিনি সিলেট বিভাগীয় শ্রেষ্ঠ যুব সংগঠক এওয়ার্ড এবং জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ তরুণ উদ্যোক্তা এওয়ার্ড প্রাপ্ত যুব সংগঠক।

তিনি সুবচন নিবাসনে, স্বপ্ন বাজ, চাকা, রক্তাক্ত একাত্তরে,বিরাঙ্গানা সুলেখা, ভন্ড পাগল বিশেষ ভাবে উল্লেখযোগ্য প্রভৃতি মঞ্চ নাটকে অংশনেন।

পাশাপাশি অভিনয় করেন বেশ কিছু টিভি নাটকে, আপন জন ,ঝুমকা,অবশেষে, তারুণ্যের উচ্ছ্বাস,অপেক্ষা,একটি রাতের গল্প, শুটিং চলছে ০২, শেষ বিকাল,আলো ছায়া,মনের মানুষ, আপন ভূবণ,ম্যাগাজিন অনুষ্ঠান উল্টা পালটা,মিউজিক ভিডিও,বিশেষ ভাবে উল্লেখযোগ্য। ইমপ্রেস টেলিফিল্ম এর ব্যানারে নির্মিত সিলেটের বহু আলোচিত রাজন হত্যার কাহিনী অবলম্বনে ক্রাইম স্টোরি টি বেসরকারি টিভি চ্যানেল চ্যানেল আই তে প্রচারির হয়। সব কিছু ঠিকঠাক থাকলে আরো কিছু কাজে হাতে আছে এখন।আর চ্যানেল আই তে নাটক সাগরের আনন্দ বেদনা নামে একটি নাটকে সামনে শুটিং করবো।

ধারাবাহিক ফানি টকশো ফান দ্যা টক,গ্রন্থনা ও উপস্থাপনা,পরিকল্পনা হুমায়ুন কাবেরী পরিচালনায় ম ফারুক।অভিনয় করেছেন হায়দান,বাদল, হুমায়ুন কাবেরী,ম ফারুক,রাসেল মিয়া হৃদয়, শামিম,উজ্জ্বল,ইমতিয়াজ কামরান তালুকদার, ওয়াসিম এমদাদ,দাঁপাস্পিয়া রায়,রুমা,পাপিয়া প্রমুখ।ধারাবাহিক ফানি টকশো ফান দ্যা টক প্রচারিত হবে বেসরকারি সেটেলাইট টেলিভিশন বঙ্গ টিভি’র পর্দায় চোখ রাখুন।

আরও সংবাদ

Close