আজকের সিলেটমৌলভীবাজার

বড়লেখায় ভোটের আগে ‘ভোট’!

মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায় ভোটের আগে অনুষ্ঠিত হলো ‘মক ভোট’। প্রথম ধাপের পৌরসভা নির্বাচনে বড়লেখায় ভোট নেওয়া হবে আগামী সোমবার (২৮ ডিসেম্বর)। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে হবে এই ভোট গ্রহণ। তাই ভোটাররা যাতে নির্বাচনের দিন ভোট দিতে গিয়ে কোন সমস্যায় না পড়েন তার জন্য আজ শনিবার অনুষ্ঠিত হলো ‘মক ভোট’।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে পৌরসভার ১০টি ভোটকেন্দ্রে পৃথকভাবে অনুশীলনমূলক (মক) ভোট আয়োজন করা হয়। এসময় ইভিএম পদ্ধতিতে ভোট দেওয়ার প্রক্রিয়া ভোটারদের বুঝিয়ে দেওয়া হয়। ১০টি কেন্দ্রে প্রায় ১ হাজার ৫০০ জন ভোটার মক (অনুশীলনমূলক) ভোট দিয়েছেন।

ইভিএমে নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও ভোট দেওয়ার পর ভালো লেগেছে বড়লেখার ভোটারদের।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদিকুর রহমান বলেন, ‘ অনুশীলনমূলক ভোটে মানুষের ভালো সাড়া পাওয়া গেছে। ১০টি কেন্দ্রে প্রায় দেড় হাজার ভোটার প্রশিক্ষণ নিয়েছেন।’

বড়লেখা পৌরসভার ভোটকেন্দ্রগুলো হলো গাজিটেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়লেখা সরকারি কলেজ, ষাটমা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বড়লেখা মুহাম্মদিয়া আলিয়া ফাজিল মাদ্রাসা, বড়লেখা মডেল স্কুল, নারী শিক্ষা একাডেমি মাধ্যমিক বিদ্যালয়, সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাথারিয়া ছোটলিখা মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, হিনাইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, এবাদুর রহমান টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ।

উল্লেখ্য বড়লেখা পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৪৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৫২৩ জন ও নারী ভোটার হচ্ছেন ৭ হাজার ৯২০ জন। পৌরসভার ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। ভোট কক্ষের (বুথের) সংখ্যা ৪৩টি।

আরও সংবাদ

Close