আন্তর্জাতিক

ট্রাম্প সমর্থকদের হামলা : সবার আগে নিন্দা জানালেন ‘বন্ধু’ মোদী

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির কংগ্রেস আইনসভা ক্যাপিটাল হিলে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের তাণ্ডবে তিনি ভীষণই ক্ষুব্ধ।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ৮টা ৩৮ মিনিটে টুইটারে নিজের মন্তব্য প্রকাশ করেন মোদী। এ সময় তিনি বলেছেন, ওয়াশিংটন ডিসিতে দাঙ্গা ও সহিংসতার খবরে আমি ব্যথিত। সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর অব্যাহত রাখতে হবে। বেআইনি প্রতিবাদের মধ্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়াকে বিকল হতে দেওয়া যায় না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে অনুমোদনের জন্য দেশটির আইনপ্রণেতারা যখন অধিবেশনে বসার সময় ট্রাম্পের শত শত সমর্থক ক্যাপিটাল হিলে ঢুকে পড়ে। এরপর বিক্ষোভকারীরা ভবনটির দরজা-জানালা ভাঙচুর করে। ভেতরে সংঘর্ষে এখন পর্যন্ত নারীসহ চারজন নিহত হয়।

কয়েক ঘণ্টা ধরে ক্যাপিটাল হিল দখল করে রাখে বিক্ষোভকারীরা। পুলিশ ভবনটিতে জারি করে লকডাউন। শেষ মেষ বিক্ষোভকারীদের হটাতে সক্ষম হয় আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি সামাল দিতে ১২ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে ওয়াশিংটনে।

আরও সংবাদ

Close