শীর্ষ খবর

মাস্ক পরাতে কঠোর হচ্ছে সরকার : জরিমানা হতে পারে ৫ হাজার

মানুষকে মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করার জন্য প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনার (কোভিড-১৯) দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ রোধ করতে এই নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। এক্ষেত্রে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা বাড়ানোসহ আরো কঠোর হবে সরকার।

২৩ নভেম্বর, সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় করোনার সংক্রমণ রোধে মাস্ক পরা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বৈঠক শেষে প্রধানমন্ত্রীর নির্দেশ ও সরকারের অবস্থান সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, মানুষকে মাস্ক পরতে বাধ্য করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিষয়টি বেশি বেশি প্রচার করতে হবে। কারণ মাস্ক না পরলে যত কিছুই করা হোক কাজে আসবে না।

তিনি আরো জানান, সভায় বিভাগীয় কমিশনাররা জানান, মাস্ক না পরায় গতকাল কয়েক হাজার মানুষকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় গতকাল ৩৭টি জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এই পরিস্থিতি আরো এক সপ্তাহ দেখা হবে। এরপর আরো শক্ত অবস্থান নেয়া হবে।

সরকারের শক্ত অবস্থানের বিষয়ে এই সচিব বলেন, জরিমানা ৫০০ বা ১ হাজারের জায়গায় ৫ হাজার টাকা হতে পারে, দেখা যাক। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় বেশি করে মাস্ক সঙ্গে নিয়ে যেতে বলা হয়েছে।

আরও সংবাদ

Close