মৌলভীবাজারশীর্ষ খবরসুনামগঞ্জহবিগঞ্জ

৭ পৌরসভায় ভোট শেষ : চলছে গণনা

সিলেট বিভাগের ৭টি পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চলছে গণনা। আজ শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এসব পৌরসভায় ভোটগ্রহণ হয়। এ ৭টি পৌরসভার মধ্যে রয়েছে সুনামগঞ্জ জেলার সুনামগঞ্জ, ছাতক, জগন্নাথপুর, মৌলভীবাজার জেলার কমলগঞ্জ, কুলাউড়া ও হবিগঞ্জ জেলার মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভা।

এসব পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র মিলিয়ে ২৫ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া সাধারণ ওয়ার্ডে ২৬৩ জন প্রার্থী ও সংরক্ষিত ওয়ার্ডে ৭৯ জন নারী প্রার্থী কাউন্সিলর পদে লড়ছেন। সবমিলিয়ে ৩৬৭ জন প্রার্থী ছিলেন নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করেন।

জানা গেছে, ৭ পৌরসভার মোট ভোট কেন্দ্র ৯১টি। ভোট কক্ষ ৪৭৮টি। সুনামগঞ্জ পৌরসভার মোট ভোটার ৪৬ হাজার ৯৭৯ জন। পুরুষ ২৩ হাজার ২২০ জন ও ২৩ হাজার ৭৫৯ জন হলেন মহিলা ভোটার। ছাতক পৌরসভার মোট ভোটার ৩০ হাজার ২৭৮ জন। পুরুষ ভোটার ১৫ হাজার ২৭২ জন ও মহিলা ১৫ হাজার ৬ জন। জগন্নাথপুর পৌরসভার মোট ভোটার ২৮ হাজার ৬০১ জন। পুরুষ ভোটার ১৪ হাজার ৩৬৪ জন ও মহিলা ১৪ হাজার ২৩৭ জন। কমলগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৩ হাজার ৯০৫ জন। পুরুষ ৬ হাজার ৮৮৭ জন ও মহিলা ভোটার ৭ হাজার ১৮ জন। কুলাউড়া পৌরসভার মোট ভোটার ২০ হাজার ৭৬৯ জন। পুরুষ ভোটার ১০ হাজার ২২৮ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৫৩১ জন। নবীগঞ্জ পৌরসভার মোট ভোটার ১৮ হাজার ৬৯৯ জন। পুরুষ ভোটার ৯ হাজার ১৩৯ জন ও ৯ হাজার ৫৬০ জন হলেন মহিলা ভোটার। মাধবপুর পৌরসভার মোট ভোটার ১৫ হাজার ৯৮৭ জন। পুরুষ ভোটার ৮ হাজার ১০৭ জন ও ৭ হাজার ৮৮০ জন হলেন মহিলা ভোটার।

আরও সংবাদ

Close