আজকের সিলেটহবিগঞ্জ

হাসপাতাল থেকে চুরি যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার : হাতেনাতে আটক পরিচ্ছন্নতাকর্মী

হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল থেকে কতিপয় কর্মচারীর যোগসাজশে জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অক্সিজেনসহ এক নারীকে হাতেনাতে আটক করেছেন জনতা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

তবে রোগীদের অভিযোগ, প্রায়ই হাসপাতাল থেকে মানুষের জীবন রক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার চুরি হচ্ছে। এতে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অক্সিজেন সংকট দেখা দিচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের একজন কর্মচারী জানান, দীর্ঘদিন ধরে হাসপাতাল থেকে অক্সিজেন চুরি হচ্ছে। আর এসব প্রয়োজনীয় জিনিস কতিপয় লোক শহরের বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও ফার্মেসিতে ব্যবহার করছে।

শনিবার সন্ধ্যায় হাসপাতালের মাস্টার রোলের পরিচ্ছন্নতাকর্মী এক নারী ময়লা-আবর্জনা ফেলার সময় হাসপাতালের মহিলা ওয়ার্ড থেকে একটি অক্সিজেন সিলিন্ডার বস্তার ভেতরে ভরে ইজিবাইকে তোলার সময় জনতা তাকে আটক করে। পরে সদর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই নারীকে আটক করে থানায় নিয়ে যায়। এ সময় ওই নারী জিজ্ঞাসাবাদে অক্সিজেন সিলিন্ডার চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। সে ছাড়াও কয়েকজন রয়েছে এ চুরির সিন্ডিকেটে।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক হেলাল উদ্দিন জানান, বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যে বা যারা এতে জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইতোপূর্বেও অনিয়মের অভিযোগে এক কর্মচারীকে অন্যত্র সরানো হয়েছে।

সদর থানার ওসি মোহাম্মদ মাসুক আলী জানান, এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তের স্বার্থে মহিলার নাম-ঠিকানা প্রকাশ করা হচ্ছে না। এ ঘটনায় যারাই জড়িত থাকুক হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে ব্যবস্থা নেয়া হবে।

আরও সংবাদ

Close