হবিগঞ্জ

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থান, কবর সংরক্ষণ করবে সরকার

আজকের সিলেট প্রতিবেদক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের স্মৃতি অমর করে রাখতে সরকার একটি প্রকল্প হাতে নিয়েছে। এ প্রকল্পের আওতায় মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো, প্রতিটি মুক্তিযোদ্ধার কবর, সমাধি ও বদ্যভূমি সংরক্ষণ করা হবে।

তিনি বলেন, মহান স্বাধীনতাযুদ্ধে ১৯৭১ সালের ৪ এপ্রিলের তেলিয়াপাড়ায় বৈঠক খুবই গুরুত্বপূর্ণ। তাই ওই স্থানটির স্মৃতি সংরক্ষণে ২ হাজার দুইশো কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জের মাধবপুর উপজেলার ঐতিহাসিক তেলিয়াপাড়া স্মৃতিসৌধ পরিদর্শনকালে জেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের জয় বাংলার রনধ্বনিতে একতাবদ্ধ থাকতে হবে। এখন থেকে মুক্তিযোদ্ধাদের বিজয় দিবস, স্বাধীনতা দিবস ও পহেলা বৈশাখী ভাতা ও গৃহ নির্মাণ করে দেওয়া হবে।

জেলা প্রশাসক মাহমুদুল হক মুরাদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি বক্তব্য রাখেন- সচিব এস এম আরিফুর রহমান, আওয়ামী লীগ নেতা শহীদ উদ্দিন চৌধুরী, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী, আলমগীর চৌধুরী, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠান, পিপি সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা সুকোমল রায়, আব্দুল মালেক মধু।

আরও সংবাদ

Close