আজকের সিলেট

অনিরাপত্তায় শাবি ছাত্রীরা : তালা ভেঙে মেসে ঢুকলো বহিরাগত যুবক

চলতি মাসের ১৭ তারিখ থেকে আবাসিক হল বন্ধ রেখে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অনার্স ফাইনাল ও মাস্টার্সের পরীক্ষা শুরু হয়েছে। সিলেট শহরের বিভিন্ন মেস/ বাসায় থেকে ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিচ্ছেন। বিশেষ করে ছাত্রীরা অনেকটা অনিরাপদ থেকেই পরীক্ষায় অংশগ্রহণ করছে বলে অভিযোগ শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের পক্ষ থেকে আবাসিক হল খোলার দাবি উঠলেও করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনায় বন্ধ রাখা হচ্ছে বলে দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

এ নিয়ে চরম অনিরপত্তার মধ্যে রয়েছেন ছাত্রীরা। শাবির প্রধান ফটকের সামনে অবস্থিত ইনায়া মেনশনের চতুর্থ তলায় ছাত্রীদের মেসের রুমের তালা ভেঙ্গে প্রবেশের চেষ্টাকালে এক যুবককে আটক করে পুলিশে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় এক ছাত্রীকে গালিগালাজ ও হুমকি দেয়ার অভিযোগ ওঠেছে ঐ যুবকের বিরুদ্ধে। যুবকের নাম সাজ্জাদ হোসেন মঞ্জু। তার বাড়ি নগরীর কালীবাড়ি এলাকায়।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ইনায়া মেনশনের চারতলার ফ্ল্যাটের মূল গেটের দরজা ভেঙ্গে করিডোরে প্রবেশ করে এক বহিরাগত যুবক। এ সময় দুইটি ফ্ল্যাটের তালা ভাঙ্গার চেষ্টা করে সে। তালা ভাঙ্গার চেষ্টাকালে ফ্ল্যাটে থাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী বাইরে বেরিয়ে আসে। এসময় ঐ ছাত্রীকে দেখে বহিরাগত ব্যক্তিটি তাকে হুমকি দেয় ও গালিগালাজ করে। এসময় ভিক্টিমসহ ঐ মেসের ছাত্রীরা নিচে নেমে চিৎকার দিয়ে মানুষ জড়ো করে। পরে ওই যুবককে আটক করে গণপিটুনি দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আরও সংবাদ

Close