আজকের সিলেট

সিলেট ছাত্রদলে রেদওয়ান-রুমনকে নিয়ে জল্পনার অবসান

একসঙ্গে ওসমানীনগর ছাত্রদলের নেতৃত্ব দিয়েছেন দু’জন। তখন থেকেই ওসমানীনগরের ছাত্রদলের রাজনীতির লাইমলাইটে তারা।নিখোঁজ বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলীর স্নেহধন্য ছিলেন এই আলোচিত দুই ছাত্রনেতা।

ইলিয়াস পরিবারের পাশাপাশি সিনিয়রদের কাছেও রয়েছে গ্রহণযোগ্যতা। জেলার এবং কেন্দ্রের নেতাদের সঙ্গে রয়েছে পরিচিতি।কারো কারো সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক।দিনে-দিনে আরো পাকাপোক্ত হিসেবে নিজেদের অবস্থান সুদৃঢ় করেছেন।ওসমানীনগর উপজেলা ছাত্রদলের নেতৃত্বে এই দুই নেতা আসবেন বলেও জোর গুঞ্জন ছিলো।

কিন্তু উপজেলা কমিটিতে বাদ দেয়া হয় তাদের। এরা হলেন ওসমানীনগর উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম-আহবায়ক রেদওয়ান আহমদ ও মাহবুব আহমদ রুমন।ছাত্রদলের অভ্যন্তরে স্বচ্ছ ধারার ছাত্রনেতা হিসেবে তারা পরিচিতি পেয়েছেন।ব্যক্তিগতভাবে দু’জন ঘনিষ্ঠ বন্ধু।

রুমন ছিলেন পশ্চিম পৈলনপুর ইউনিয়ন ছাত্রদলের আহবায়ক, ওসমানীনগর উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক, তাজপুর ডিগ্রি কলেজ ছাত্রদলের সমন্বয়ক ও সিলেট জেলা ছাত্রদলের সদস্য।

অপরদিকে রেদওয়ান ছিলেন ওসমানপুর ইউনিয়ন ছাত্রদলের আহবায়ক, ওসমানীনগর উপজেলা ছাত্রদলের দু’মেয়াদের যুগ্ম-আহবায়ক সর্বশেষ উপজেলা ছাত্রদলের আহবায়ক কমিটিতে ছিলেন শক্তিশালী আহবায়ক প্রার্থী।

কিন্তু ওসমানীনগর ছাত্রদলের কর্তৃত্ব আসেনি তাদের হাতে। কেন্দ্র ঘোষিত ক্রাইটেরিয়া অনুযায়ী ছাত্রদল করার সুযোগ থাকলেও উপজেলা ছাত্রদলের নেতৃত্বে না আসাতে তাদের সমর্থক, শুভানুধ্যায়ীদের জল্পনা কল্পনার অন্ত ছিলো না। তারা কি ছাত্রদল করবেন নাকি বিদায় নিবেন আর করলেও কোথায় জায়গায় পাবেন এমন ভাবনা ছিলো।

অবশেষে জল্পনার অবসান হলো গতকাল। সিলেট জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে রেদওয়ান আহমদ যুগ্ম-সম্পাদক ও মাহবুব আহমদ রুমন সহ-সধারণ সম্পাদক হিসেবে জায়গা পেয়েছেন।

দুই ত্যাগী নেতার পদায়নে উচ্ছ্বসিত সতীর্থ-সহকর্মীরা। একাধিক ছাত্রনেতাদের সাথে আলাপকালে জানা যায়, সবার মুখে একটাই কথা,দুই পরীক্ষিত, ত্যাগী, পরিচ্ছন্ন নেতার পদায়নে আমরা খুশি।কমিটিতে স্থান পাওয়া সকল নেতাদের সরব ভূমিকায় সিলেটের ছাত্রদল আরো শক্তিশালী হবে বলে মনে করেন তারা।

আরও সংবাদ

Close