আজকের সিলেট

সিলেটে কমলো শনাক্ত ও মৃত্যু সংখ্যা

সিলেটে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১০০৩ জনের নমুনা পরীক্ষা করে ৩৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তের হার ৩৭ দশমিক ৩৯ শতাংশ। এর আগে গতকাল রোববার সিলেটে রেকর্ড ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল মারা গিয়েছিলেন ৭ জন।

সোমবার (১২ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদন বলা হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ২৬১ জন, সুনামগঞ্জে ৪৪, হবিগঞ্জে ৪০, মৌলভীবাজারের ৩০ জনের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্ত রোগী নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ২৯ হাজার ৯১৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ২৭৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৩৭৪, হবিগঞ্জে ৩ হাজার ২১০ এবং মৌলভীবাজারে ৩ হাজার ৬৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫ জনের মধ্যে সিলেট ও সুনামগঞ্জের দুজন করে এবং হবিগঞ্জের একজন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২৯ জন। এরমধ্যে সিলেট জেলার ৪২৬ জন, সুনামগঞ্জে ৩৯ জন, হবিগঞ্জে ২৩ জন এবং মৌলভীবাজারের ৪০ জন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ২৯৩ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ২০৩ জন, সুনামগঞ্জের ৩০, হবিগঞ্জের ৩৬ এবং মৌলভীবাজারের ২৪ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ১৬৫ জন। এরমধ্যে সিলেট জেলার ১৭ হাজার ২৬০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯০৫ জন, হবিগঞ্জে ২ হাজার ১৬৮ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ৮৩২ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ৯২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে চিকিৎসাধীন আছেন ৩৫০ জন। এরমধ্যে সিলেটে ২৬৭, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জে ৭ এবং মৌলভীবাজারে ৪৩ জন।

আরও সংবাদ

Close