আজকের সিলেট

২০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিবে সিসিক

কাল থেকে সিলেটের ২০ হাজার পরিবারের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করবে সিলেট সিটি কর্পোরেশন। সহায়তার মধ্যে প্রতিটি পরিবারের জন্য থাকবে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ডাল ও লবন ১ কেজি করে এবং ১টি করে সাবান। এ কর্মসূচীর জন্য নগদ ২৫ লাখ টাকা এবং ৫০ মেট্রিক টন চাল বরাদ্ধ পেয়েছে সিসিক। সরকারি বরাদ্ধে ৫ হাজার পরিবারকে এই সহায়তা দেয়া যাবে। আরো পনের হাজার পরিবারকে এই কর্মসূচীর আওতায় আনতে সিলেট সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিল থেকে অর্থ ব্যয় করা হবে।

আগামীকাল মঙ্গলবার (১৩ জুলাই) থেকে এক যোগে সিসিকের ২৭টি ওয়ার্ডে শুরু হবে এই সহায়তা কার্যক্রম।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, করোনা ভাইরাস জনিত রোগের সংক্রমনের উর্ধ্বগতির এই সময়ে সার্বিক কার্যাবলি ও চলাচলে বিধি-নিষেধ মেনে চলতে আমরা সাধারণ মানুষকে উদ্ভূদ্ধ করছি। নানা ধরণের সচেতনতামূলক প্রচারণা চালাচ্ছি। আইনশৃংখলা বাহিনী কঠোর অবস্থানে আছেন। তবুও করোনা ভাইরাসের সংক্রমন ঠেকানো যাচ্ছে না।

তিনি বলেন, বিধি-নিষেধের এই সময়ে সিলেট মহানগরের নিম্ন আয়ের কর্মহীন মানুষের খাবার সংকট দেখা দিয়েছে। সরকারও বিষয়টিতে দৃষ্টি দিয়েছেন। সরকারী অ অর্থদানের পাশাপাশি সিসিকের নিজস্ব তহবিল থেকে প্রাথমিক পর্যায়ে আমরা বিশ হাজার মানুষকে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় নিয়ে আসছি।

এছাড়া ৩৩৩ নম্বরে কল দিয়েও সহায়তা চাইতে পারবেন সহায়তা প্রত্যাশিরা। সেক্ষেত্রে সিলেট সিটি কর্পোরেশন স্থানীয়ভাবে যাচাই বাছাই করে এই সহায়তা প্রদান করবে।

আরও সংবাদ

Close