শীর্ষ খবর

সিলেটে দ্বিতীয় ধাপের গণটিকায় মানুষের স্বতঃস্ফূর্ততা : চলবে কালও

সিলেটে ফের চালু হয়েছে করোনার গণটিকা কার্যক্রম। সারাদেশের ন্যায় আজ মঙ্গলবার সকাল থেকে সিলেট বিভাগের সাড়ে ৮শ টি কেন্দ্রে এই কার্যক্রম চলে একযোগে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কোভিড-১৯ সংক্রমণ রোধকল্পে সিলেটেও দ্বিতীয় ধাপে প্রথম ডোজের গণটিকা কার্যক্রম শুরু হয়েছে।

এরমধ্যে নগরীতে ৮১টি কেন্দ্রে এবং সিলেট জেলায় ১০১টি কেন্দ্রে দেয়া হচ্ছে গণটিকা। টিকা গ্রহণের স্বার্থে সকাল থেকেই নগরীর বিভিন্ন কেন্দ্রে টিকা নিতে ভীড় করছেন সাধারণ মানুষ। যাদের সবাইকে সিনোফার্মের টিকা দেয়া হচ্ছে। সকাল থেকেই স্বতঃস্ফূর্তভাবে মানুষকে টিকা গ্রহণ করতে দেখা যায়। আজ সিলেট বিভাগে একদিনে সাড়ে ৩ লাখ মানুষকে দেয়া হয় করোনার টিকার ১ম ডোজ।

রোববার পর্যন্ত সিলেট বিভাগে টিকার জন্য নিবন্ধন করেছেন ২৩ লাখ ৭২ হাজার ৬৭৫ জন। এরমধ্যে ১ম ডোজ নিয়েছেন ১৩ লাখ ৩৮ হাজার ৪৬৫ জন। আর ২য় ডোজ নিয়েছেন ৯ লাখ ৩ হাজার ৯৪৩ জন। এরমধ্যে সিনোফার্মের ১ম ডোজ নিয়েছেন ৮ লাখ ৯২ হাজার ৪৬৭ জন ও ২য় ডোজ নিয়েছেন ৫ লাখ হাজার ৮৫৯ জন। মডার্নার ১ম ডোজ নিয়েছেন ১ লাখ ২৮ হাজার ৬০৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ১ লাখ হাজার ৩১৯ জন। অক্সফোর্ড অ্যান্ড্রাজেনেকার কোডিশিল্ড নিয়েছেন ৩ লাখ ১৭ হাজার ৩৯৪ জন ও ২য় ডোজ নিয়েছেন ২৭৫ হাজার ৭৬৫ জন। বিভাগে এখনো ১ম ডোজের অপেক্ষায় ১০ লাখ ৩৪ হাজার ২১০

সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম বলেন, নগরীর ২৭টি ওয়ার্ডের ৮১টি কেন্দ্রে গণটিকা দেয়া হচ্ছে। অপেক্ষমাণ ৬৪ হাজার ৪৪৭ জন নিবন্ধিতের মধ্যে এই গণটিকায় কমপক্ষে ৪০ হাজার মানুষকে ১ম ডোজ দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করো হয়েছে। সে লক্ষ্যে টিকা প্রদান কার্যক্রম চলছে ।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, প্রথম দিন ২৫ হাজার লক্ষ্যমাত্রা নিয়ে টিকা কার্যক্রম শুরু হয়েছে। মানুষের চাহিদা থাকলে আগামীকালও চলবে এই টিকা কার্যক্রম।

আর সিলেটের সহকারী সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত জানান- জেলা পর্যায়ে টিকার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ লক্ষ ৭০ হাজার। দুইদিন ব্যপী এ কার্যক্রমে শুধু নিবন্ধিতরাই টিকা গ্রহণ করতে পারবেন।

আরও সংবাদ

Close