শীর্ষ খবর

সিলেট নগরীতে মন্দিরে ইটপাটকেল নিক্ষেপ

সিলেট নগরীর মদিনা মার্কেট কালীবাড়ি হালদারপাড়া এলাকার দু’টি পূজা মন্ডপে ইটপাটকেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। সম্প্রীতির সিলেটে এমন ঘটনা কখনো ঘটেনি। ইটপাটকেলে মূর্তির কোন ক্ষয়ক্ষতি না হলেও দুইজন স্বেচ্ছাসেবক আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) বেলা দুইটা থেকের আড়াইটার দিকে ভাটি ভাটিবাংলা অগ্রদূত যুবসংঘের পূজা মণ্ডপ ও উদীয়মান ভাটিবাংলা পূজা মণ্ডপে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটলে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

ভাটিবাংলা অগ্রদূত যুবসংঘের স্থায়ী কমিটির সাধারণ সম্পাদক স্বপন বর্মণ বলেন, জুমার নামাজ শেষে ৩০০-৪০০ লোকের একটি মিছিল মদিনা মার্কেট থেকে কালীবাড়ির দিকে এগোতে থাকলে কালীবাড়ি এলাকায় পুলিশ বাঁধা দেয়। তখন তাঁরা পুলিশের বাঁধা উপেক্ষা করে সামনের দিকে এগিয়ে আসে। তাদের সামনে মোটরসাইকেল করে আরও কিছু লোক ছিলো। মণ্ডপে তখন নারীরা সিঁদুর খেলছিলেন। আর আমরা বিসর্জনের প্রস্তুতি নিচ্ছিলাম। মিছিলকারীর মণ্ডপের কাছাকাছি আসার পর ইটপাটকেল নিক্ষেপ শুরে করে। তবে আমরা বাঁধা দেওয়ায় তারা মণ্ডপের ভেতরে ঢুকতে পারেনি। এসময় কাছাকাছি চলা উদীয়মান ভাটিবাংলা যুবসংঘের দুর্গাপূজার মণ্ডপেও ইটপাটকেল নিক্ষেপ করা হয় বলে জানান তিনি।

হামলাকারীদের ইটপাটকেলে দুজন আহত হয়েছেন জানিয়ে স্বপন বর্মণ বলেন, এখন এলাকার হিন্দু সম্প্রদায়ের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

অপরদিকে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, একটি মসজিদ থেকে মিছিল নিয়ে যাওয়ার সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। মণ্ডপে ইট পাটকেল নিক্ষেপ করা হলেও মণ্ডপ থেকেও প্রতিহত করা হয়। তবে প্রতিমার কোন ক্ষয়ক্ষতি হয়নি। এখন পরিস্থিতি শান্ত আছে। প্রতিমা বিসর্জনের জন্য ট্রাকে তুলে দেওয়া হয়েছে।

আরও সংবাদ

Close