আজকের সিলেট

ট্রিপল মার্ডার মামলার আসামী দিরাই আ’লীগ নেতা আরেক হত্যা মামলায় গ্রেফতার

দিরাইয়ের বহুল আলোচিত আ’লীগ নেতা প্রদীপ রায়কে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জলমহালকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দা রুহেদ হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (২৯ অক্টোবর) মধ্যরাতে সিলেটে অভিযান চালিয়ে র‌্যাবের একটি চৌকস দল তাকে গ্রেপ্তার করে।

গত ১৮ অক্টোবর দিরাই উপজেলার ভাটিপাড়ায় দু’পক্ষের সংঘর্ষে রুহেদ মিয়া (৪৫) নামের একব্যক্তি নিহত হন। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়।

এ ঘটনায় ২২ অক্টোবর নিহত রুহেদ মিয়ার ভাই সোহেদ মিয়া বাদী হয়ে দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে প্রধান আসামি করে ৭৩ জনের বিরুদ্ধে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে উপজেলার মেঘনা বারোঘর জলমহালের অলিখিত ইজারাদার প্রদীপ রায়ের লোক ও একই গ্রামের আমেরিকা প্রবাসী ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি কাজল নূরের লোকজনদের মধ্যে জলমহালের পাশ্ববর্তী মালিকানা জায়গা নিয়ে বিরোধ চলে আসছে। এনিয়ে কয়েকবার শালিস বৈঠক হলেও কোন সুরাহা হয়নি।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে আমেরিকা প্রবাসী ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি প্রবাসী কাজলনূরের স্বজনরা জলমহাল সংলগ্ন তার মালিকানা জমিতে চাষাবাদের জন্য পানি ধরে রাখতে বাঁধ দিতে গেলে জলমহালের ইজারাদারের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে রুহেদ মিয়া ঘটনাস্থলে মারা যান।

প্রসঙ্গত, বিগত ২০১৭ সালে দিরাইয়ের জারলিয়া জলমহালে ট্রিপল হত্যা মামলার প্রধান আসামী প্রদীপ রায় বর্তমান জামিনে রয়েছেন।

আরও সংবাদ

Close