প্রবাস

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সম্পন্ন : এমাদ সভাপতি, তাইসির সেক্রেটারী, সালেহ ট্রেজারার নির্বাচিত

ইশমাম আহমদ নুহাশঃ বিপুল উৎসাহ-উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো লন্ডন বাংলা প্রেস ক্লাবের বিজিএম ও নির্বাচন। গত ৩০ জানুয়ারী পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্ট ভ্যানুতে দীর্ঘ প্রতিক্ষিত এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আগত ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা মিলিত হন। ভ্যানুটি পরিণত হয় সাংবাদিকদের মিলনমেলায়। গল্প, কুশল বিনিময় আর ফটো সেশনে পুরো ভ্যানুতে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের বিজিএম ক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী।  সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়েরের সঞ্চালনায় ক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের এবং ট্রেজারার আ স ম মাসুম রিপোর্ট পেশ করেন। এতে এক্সিকিউটিভ কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। উপস্থিত সাংবাদিকগণ উক্ত রিপোর্টের উপর তাদের নিজস্ব মতামত ব্যক্ত করেন।

এরপর শুরু হয় ভোট গ্রহণ। বেলা আড়াইটা থেকে ভোট শুরু হয়ে চলে  বিকেল সাড়ে ছয়টা পর্যন্ত। ৩ জন ইলেকশন কমিশনারের সার্বক্ষণিক তত্ত্বাবধানে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রধান  নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বজলুর রশীদ এমবিই। অপর দুজন নির্বাচন কমিশনার হলেন আজিজ চৌধুরী ও ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া।২০২২ এর এই নির্বাচনে অংশ নেয়া প্যানেল ২টি হচ্ছে এমাদ-তাইসির-মুরাদ এবং সাত্তার-মোসলেহ-সালেহ টিম।

নির্বাচনে এমাদ-তাইসির-মুরাদ টিম থেকে জয়লাভ করেন- সভাপতি পদে মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি পদে তারেক চৌধুরী, সহ-সভাপতি পদে রহমত আলী, সাধারণ সম্পাদক পদে তাইসির মাহমুদ, ইভেন্টস এন্ড ফ্যাসিলিটিজ পদে মোঃ রেজাউল করিম মৃধা। এক্সিকিউটিভ মেম্বার পদে- মোঃ নাজমুল হোসাইন, আনোয়ার শাহজাহান, শাহনাজ সুলতানা।

অপরদিকে, সাত্তার-মোসলেহ-সালেহ টিম থেকে জয়লাভ করেন- এসিস্ট্যান্ট সেক্রেটারী পদে সাঈম চৌধুরী, ট্রেজারার পদে সালেহ আহমদ, এসিস্ট্যান্ট ট্রেজারার পদে মোহাম্মদ আব্দুল কাইয়ুম, অর্গেনাইজিং এন্ড ট্রেনিং সেক্রেটারী পদে মোহাম্মদ ইমরান আহমদ, মিডিয়া এন্ড আইটি সেক্রেটারী পদে মোঃ আব্দুল হান্নান। এক্সিকিউটিভ মেম্বার পদে – আহাদ চৌধুরী বাবু, মোঃ সারোয়ার হোসাইন।

নির্বাচনে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বীতা হয় এসিস্ট্যান্ট সেক্রেটারী পদে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র এক ভোটের ব্যবধানে ইব্রাহিম খলিলকে হারিয়ে জয় পান সাঈম চৌধুরী।  দুই টিম থেকে ৩০ জন এবং স্বতন্ত্র ৩ জন মোট ৩৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। তাদের মধ্য থেকে এমাদ-তাইসির-মুরাদ টিম থেকে ৮ জন এবং সাত্তার-মোসলেহ-সালেহ টিম থেকে ৭ জন মোট ১৫ জন লন্ডন বাংলা প্রেস ক্লাবের এক্সিকিউটিভ কমিটিতে পরবর্তী দুই বৎসরের জন্য নির্বাচিত হন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৩২০ জন।

পরে লন্ডন বাংলা প্রেস ক্লাবের দাতা সদস্যবৃন্দ, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ী ও কমিউনিটির বিভিন্ন স্তরের সম্মানিত ব্যক্তিদের উপস্থিতিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনার সাইদা মুনা তাসনীম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পপলার ও লাইমহাউস আসনের এমপি আপসানা বেগম। আরো বক্তব্য রাখেন ইউকে প্রাইম মিনিস্টারস অফিস মিডিয়া সার্ভিসের- রনি মির্জা প্রমূখ।

জনপ্রিয় টিভি উপস্থাপিকা উর্মি মাযহার এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের বিদায়ী সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়েরের সঞ্চালনায় অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা-লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিনিয়র সাংবাদিক যথাক্রমে– আবু মুসা হাসান, সুজা মাহমুদ, শেখ মোজাম্মেল হোসেন কামাল এবং উদয় শঙ্কর দাসকে সম্মাননা প্রদানপূর্বক তাদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। লন্ডন বাংলা প্রেস ক্লাবের লাইফ মেম্বারদের সম্মাননা প্রদানপূর্বক তাদের হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়। পাশাপাশি লন্ডন বাংলা প্রেস ক্লাবের ফাউন্ডার প্রেসিডেন্ট মহিব চৌধুরীকে প্রেস ক্লাবের কর্পোরেট মেম্বার হিসেবে সম্মাননা প্রদানপূর্বক তার হাতে ক্রেস্ট তুলে দেয়া হয়।

সভায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের নবনির্বাচিত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, ট্রেজারার তাদের বক্তব্যে প্রেস ক্লাবের সার্বিক উন্নয়নে সবাইকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

সবশেষে উপস্থাপন করা হয় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। ফাহমিদা নবীর পরিচালনায় বাংলাদেশের জাতীয় সংগীতের মাধ্যমে এই সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। এতে বিভিন্ন গান পরিবেশন করেন ফাহমিদা নবী ও রানা খান। নির্বাচনী এই উৎসবে ছিল খাবারের আয়োজনও। দুপুর আর রাতের খাবারে মজাদার নানা খাবার।

আরও সংবাদ

Close