আন্তর্জাতিকশীর্ষ খবর

বিকট একটি শব্দ, এরপর আমার ভাই আর কথা বলেনি : নিহত হাদিসুরের ছোট ভাই

রাশিয়ার হামলায় ইউক্রেনে অবস্থানরত বাংলাদেশি জাহাজের ‘বাংলার সমৃদ্ধ’ নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুরের বাড়ি বরগুনার বেতাগীতে চলছে শোকের মাতম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে শোকে স্তব্ধ বাবা-মাসহ ভাই-বোন। নিহতের খবরে সকাল থেকেই বাড়িতে ভিড় করছেন আত্মীয়-স্বজনসহ প্রতিবেশীরা। পরিবারকে সান্ত্বনা দিতে বাড়িতে আসছেন স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে নিহত হাদিসুরের বাবা-মায়ের দাবি ছেলের লাশ যেন দেশে ফিরিয়ে এনে দেয় সরকার। প্রধানমন্ত্রীসহ সরকারের ঊর্ধ্বতন ব্যক্তিদের কাছে এ আকুতি জানান তারা

হাদিসুর বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামের রাজা হাওলাদারের ছেলে। ৩ ভাই এবং এক বোনের মধ্যে হাদিসুর মেজো (ভাইদের মধ্যে বড়)। এখনো বিয়ে করেননি হাদিসুর। তবে বিয়ের প্রস্তুতি চলছিল বলে জানান পরিবারের সদস্যরা। বাবা রাজা হাওলাদার একটি দাখিল মাদ্রাসায় চাকরি থেকে অবসরে গিয়েছেন।

নিহত হাদিসুরের ছোট ভাই কবি নজরুল ইসলাম কলেজের অনার্স প্রথম সেমিস্টারের পরীক্ষার্থী গোলাম মাওলা প্রিন্স জানান, বুধবার বাংলাদেশ সময় রাত ৯টার দিকে তার সঙ্গে মোবাইলফোনে কথা বলেন হাদিসুর। এ সময় ভালোভাবে পরীক্ষায় প্রস্তুতি নিতে বলেন ছোট ভাই গোলাম মাওলা প্রিন্সকে। মুহূর্তের মধ্যেই বিকট শব্দ শোনা যায়। এরপর আর কথা বলেননি আদিসুর।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, মরদেহ দেশে ফিরিয়ে আনার বিষয়ে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনি আরও বলেন, মরদেহ যাতে দ্রুত দেশে ফিরিয়ে আনা যায় সে ব্যাপারে যথেষ্ট আন্তরিক সরকার।

আরও সংবাদ

Close