শীর্ষ খবর

ব্লগার অনন্ত হত্যা মামলার রায় হতে পারে চলতি মাসে

প্রায় ৭ বছর পর মামলার রায় হতে যাচ্ছে ব্লগার অনন্ত বিজয় দাশ (৩২) হত্যাকাণ্ডের। এ মামলায় রাষ্ট্র পক্ষের যুক্তিতর্ক এরই মধ্যে শেষ হলেও বৃহস্পতিবার আসামিপক্ষের অবশিষ্ট যুক্তিতর্ক শুনানীর জন্যে তারিখ ধার্য ছিল। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শুনানী ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার উপস্থিত দুই আসামীর আইনজীবীর শুনানী গ্রহণ করা হয়েছে।

তবে পলাতক আবুল হোসেন,ফয়সল আহমদ ও হারুন অর রশিদ এই তিন আসামির রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবীর যুক্তিতর্ক উপস্থাপন বাকি রয়েছে। ফলে সন্ত্রাস বিরোধী ট্রাইব্যুনাল সিলেটের বিচারক নুরুল আমীন বিপ্লব আগামি ১৪ মার্চ পলাতক আসামিদেরপক্ষে  যুক্তিতর্ক উপস্থাপনের জন্যে দি ধার্য করেছেন। যুক্তিতর্ক শেষ হলে পরবর্তী তারিখ মামলাটি রায় ঘোষণার জন্যে ধার্য করা হবে।

এর আগে মঙ্গলবার রাষ্ট্রপক্ষ ও বাদীপক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন। বুধবার বেলা সাড়ে ১১টা থেকে আবার বাদীপক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেন। বাদীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আসামিপক্ষের আইনজীবীরাও যুক্তিতর্ক উপস্থাপন করেন। তবে এ দিন আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী শুনানির দিন আজ নির্ধারণ করেন বিচারক।

বাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মনির উদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আশা করা হচ্ছে আজ যুক্তিতর্ক উপস্থাপন শেষ হবে। এরপর বিচারক রায় ঘোষণার তারিখ নির্ধারণ করবেন। চলতি মাসের মধ্যে মামলার রায় ঘোষণা করা হতে পারে বলে তার আশা।

আরও সংবাদ

Close