শীর্ষ খবর

হেলমেট না থাকায় মামলা : এমসি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

হেলমেট না থাকায় এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলায় করায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে সিলেট এমসি কলেজের কিছু শিক্ষার্থী। আজ বৃহ্স্পতিবার (১০ মার্চ) বেলা ২টার দিকে নগরীর টিলাগড় পয়েন্টে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে এ বিক্ষোভ করে তারা।

প্রায় ঘণ্টাখানেক বিক্ষোভ প্রদর্শন ও সড়ক অবরোধ করে রাখার পর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যান।

জানা যায়, বৃহস্পতিবার সকালে দেলোয়ার হোসেন রাহি নামের এমসি কলেজের এক শিক্ষার্থী মোটরসাইকেল যোগে টিলাগড় পয়েন্ট দিয়ে যাওয়ার সময় পুলিশ আটক করে। এসময় রাহির মাথায় হেলমেট না থাকায় তার বিরুদ্ধে ১৫ হাজার টাকার মামলা দায়ের করে ট্রাফিক পুলিশ।

এদিকে, শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দায়েরের খবর পেয়ে এর প্রতিবাদে বৃহস্পতিবার বেলা ২টার দিকে টিলাগড় পয়েন্টে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন শুরু করেন এবং সড়ক অবরোধ করে রাখে কতিপয় ছাত্র। এসময় তারা ‘জয় বাংলা’ ও পুলিশের বিরুদ্ধে নানা স্লোগান দেয়। বিক্ষোভকালে শিক্ষার্থীরা টিলাগড় পয়েন্টে আর তাদের যাতে হয়রানি না করা হয় সে বিষয়ে জোর দাবি জানান।

প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখার ফলে বন্দর-টিলাগড় এবং টিলাগড়-আম্বরখানা সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মামলা প্রত্যাহারের আশ্বাসের ভিত্তিতে শিক্ষার্থীরা বিকেল ৩টার দিকে অবরোধ তুলে নেন। পরে এ রাস্তায় যান চলাচল স্বাভাবিক হয়।

আরও সংবাদ

Close