প্রবাস

বঙ্গবন্ধুর জন্মের ফলশ্রুতি আজকের স্বাধীন বাংলাদেশ

ঐতিহাসিক ১৭ই মার্চ জাতীয় শিশু দিবস,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন উপলক্ষে সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে গত ১৮ মার্চ সন্ধ্যায় পূর্ব লন্ডনের একটি হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সংগঠনের কার্যকরী সভাপতি, সাবেক মেয়র সেলিম উল্লাহর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক এস এম মোস্তাফিজুর রহমানের পরিচালনায় আয়োজিত সভায় স্বাধিন বাংলাদেশের মহান স্থপতি, হাজার বছরের স্রেস্ট বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি, জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।

সভায় বক্তব্য রাখেন সহ-সভাপতি আনসার আহমেদ উল্লাহ, সহ-সভাপতি ডক্টর আনিছুর রহমান আনিছ, সহ-সভাপতি ব্যরিস্টার জাহেদ উদ্দিন, যুগ্ন সম্পাদক আহবাব হুসেন, এডভোকেট ফখ্রুল ইসলাম, শাহরিয়ার শাফিন প্রমুখ। পরবর্তীতে জাতীয় শিশু দিবস এবং বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে স্কুল কলেজের শিশু-কিশোরদের উপস্থিতিতে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। নেতৃবৃন্দ বিলেতের আগামী প্রজন্মের সামনে বঙ্গবন্ধুর বর্নাঢ্য জীবনের নানান দিক তুলে ধরেন।

নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধুর জন্মের ফলশ্রুতি আজকের স্বাধীন বাংলাদেশ যা আজ বিশ্ব মানচিত্রে একটি সমৃদ্ধ দেশ হিসেবে পরিগণিত হয়ে চলেছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বে মাথা উচু করে দাঁড়িয়েছে। আজকের এই দিনে বঙ্গবন্ধুর শান্তিময় অনন্ত যাত্রা কামনা করি।

আরও সংবাদ

Close