শীর্ষ খবর

সিলেটে প্রতিবন্ধী শিশু এবং অসহায় মানুষের হাতে ইস্ট হ্যান্ডস’র ঈদ উপহার

প্রতি বছরের ন্যায় সিলেটে প্রতিবন্ধী শিশু এবং অসহায় মানুষের হাতে ঈদ উপহার তুলে দিয়েছে ব্রিটিশ দাতব্য সংস্থা ইষ্টহ্যান্ডস। আজ শনিবার (৩০ এপ্রিল) বিকেলে নগরীর বড় বাজার এলাকায় সিলেট সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদের কার্যালয়ের পাশে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে এ উপহার তাদের হাতে তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, অসহায় ও প্রতিবন্ধী মানুষদের হাতে ঈদের উপহার তুলে দেয়ার এই অনুষ্ঠান প্রশংসার দাবিদার। সমাজের অবহেলিত প্রতিবন্ধী মানুষদের পাশে সবার দাঁড়ানো উচিত। তাদের মাঝেও ঈদের আনন্দ ছড়িয়ে দিতে হবে। এসময় তিনি ইস্ট হ্যান্ডস এর চেয়ারম্যান, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি নবাব উদ্দিন, ইস্ট হ্যান্ডস এর অন্যতম ট্রাস্টি, বিশিষ্ট ব্যবসায়ী, কমিউনিটি ব্যাক্তিত্ব বাবলুল হক, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক কোষাধক্ষ্য এবং দৈনিক বাংলাদেশ প্রতিদিন যুক্তরাজ্যের ব্যুরো প্রধান আ. স. ম. মাসুম এবং লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাংগঠনিক ও প্রশিক্ষণ সম্পাদক, ইস্ট হ্যান্ডস এর অন্যতম ট্রাস্টি এমরান আহমদ এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এমন মহৎ উদ্যোগ গ্রহণ করার জন্য।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রবীণ রাজনীতিবিদ সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ, গোয়াইটুলা জামে মসজিদের মোতোওয়াল্লি সোলেমান আহমদ, সিলেট বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির প্রেসিডেন্ট ও মিচুয়াল ট্রাস্ট ব্যাংকের সিলেট বিভাগীয় প্রধান কামরান আহমদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রায়হান আহমদ, আলমাস আহমদ শুক্কুর, আবু তাহের মোহাম্মদ নাজিম, ইউসুফ আহমদ, রবিউস সানী, রাজু আহমেদ চৌধুরী, সাবু খান, সমছু মিয়া।

অনুষ্ঠানে সিলেট জেলা জাসদের সভাপতি লোকমান আহমদ বলেন, প্রবাসীরা দূরে থাকলেও তাদের মন পড়ে থাকে দেশের মানুষের জন্য যার প্রমাণ এই সংগঠন। বিশিষ্ট কমিউনিস্ট নেতা ও সাংবাদিক নবাব উদ্দিনের হাত ধরে ইষ্টহ্যান্ডস লন্ডনে এক ঝাঁক তরুণকে নিয়ে কাজ করে যাচ্ছে অসহায় মানুষদের কল্যাণে। দেশ ও বিদেশের নানা প্রান্তে পৌছে দিচ্ছে ত্রাণ, উপহার।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রেজওয়ান আহমদ বলেন, প্রতিবারের মতো এবারও পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে অসহায় মানুষদের কাছে উপহার পৌছে দিচ্ছে ব্রিটিশ দাতব্য সংস্থা ইষ্টহ্যান্ডস। দীর্ঘদিন থেকে দেশের অসহায় মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে সংগঠনটি। যা সত্যিই প্রশংসনীয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীন বলেন, সমাজের বিত্তবান মানুষদের উচিত অসহায় মানুষদের পাশে এসে দাঁড়ানো। প্রতিবন্ধী ও শিশুদের মাঝে ঈদের উপহার বিতরণ করে ইষ্টহ্যান্ডস মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। এভাবেই প্রতিটি পতিবন্ধী শিশুর মুখে ঈদের খুশি ছড়িয়ে পড়ুক। তিনি সংগঠনটির এমন সেবামূলক কার্যক্রম দেশ ও জাতির অগ্রগতিতে সহায়ক হবে বলে আশা প্রকাশ করেন।

 

উল্লেখ্য, ইষ্টহ্যান্ডস-এর মানবিক ও স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমগুলো দেশে-বিদেশে কমিউনিটিতে ব্যাপক প্রশংসা কুঁড়িয়েছে। এই বছর রমজানে ইষ্টহ্যান্ডস বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। বাংলাদেশে প্রতিবছর ৫ শতাধিক পরিবারকে পুরো এক মাসের বাজারসহ নানা উপহার সামগ্রী প্রদান করে থাকে।

আরও সংবাদ

Close