প্রবাস

কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের শোক

স্বাধীনতাপদক প্রাপ্ত লেখক ও অমর একুশে গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরীর মৃত্যুতে লন্ডন বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে । ক্লাব সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ ও কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এক শোকবার্তায় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা জ্ঞাপন করেন। তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করেন।

উল্লেখ্য, গাফফার চৌধুরী আজ স্থানীয় সময় ভোর ৬টা ৪৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে লন্ডনের বার্নেট হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহ ই ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, আগামীকাল শুক্রবার বাদ জুম্মা ব্রিক লেন জামে মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হতে পারে। এছাড়াও আলতাব আলী পার্কে সর্ব সাধারণের শ্রদ্ধার জন্য আনা হতে পারে আব্দুল গাফফার চৌধুরী লাশ। পরবর্তীতে বাংলাদেশে তার স্ত্রীর পাশে শায়িত করা হতে আবদুল গাফফার চৌধুরী কে।

১৯৩৪ সালে বরিশালে জন্ম গ্রহন করেন গাফ্‌ফার চৌধুরী। ১৯৭৪ সালে অসুস্থ স্ত্রীর চিকিৎসার জন্য যুক্তরাজ্যে চলে আসেন। এরপর সেখানেই স্থায়ী হন।

পেশাগত কাজে সফলতার স্বীকৃতিস্বরূপ বাংলা একাডেমি পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদক, ইউনেস্কো পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মানিক মিয়া পদকসহ দেশীয় এবং আন্তর্জাতিক পদক ও পুরস্কারে ভূষিত হয়েছেন। কিংবদন্তী সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর

আরও সংবাদ

Close