আজকের সিলেটসুনামগঞ্জ

মানুষ প্রতিদিনই মুরগির মাংস দিয়ে ভাত খাচ্ছে

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, এখন মানুষ প্রতিদিনই মুরগির মাংস দিয়ে ভাত খেতে পারছে যা আগে শুধু ঘরে মেহমান আসলে খাওয়া যেতো।

বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার এফাআইডিবি ভবনে অংশগ্রহণমূলক বহুখাতভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৯-২০ এর উদ্বোধনী কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের মানুষের গড় আয়ু ৭৩ বছর, যা আমাদের পাশের রাষ্ট্র ভারত থেকেও বেশি। তাছাড়া এশিয়ার মধ্যে শ্রীলংকা, মালদ্বীপ থেকেও আমাদের গড় আয়ু বেশি। বাংলাদেশ দিন দিন উন্নত হচ্ছে। সবজি উৎপাদনে বিশ্বের মধ্যে বাংলাদেশ চতুর্থ স্থানে রয়েছে। তাছাড়া দেশে চাহিদার তুলনায় অধিক মাছ রয়েছে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে ও ফাহমিদা তৃষার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য কর্মসূচির পরিচালক ডা. মো. ইখতিয়ার উদ্দিন খন্দকার, জাতীয় পুষ্টি সেবার লাইন ডিরেক্টর ডা. এসএম মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহা-পরিচালক ডা. মো. শাহ নেওয়াজ, কেয়ার প্রতিনিধি ডা. ক্রিস্ট রয় প্রমুখ।

এর আগে সকালে সুনামগঞ্জ শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন শেষে এক আলোচনা সভায় তিনি বলেন, বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়টি সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার। আদালতের বিষয় আদালতে ফয়সালা হবে বলে।

তিনি বলেন,  আমার ব্যক্তিগত যুদ্ধ তো আর বেগম জিয়ার সঙ্গে নয়। এই মামলাটি তত্ত্বাবধায়ক সরকারের আমলে দায়ের করা মামলা। এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই কিংবা সরকার এ বিষয়ে কোনো হস্তক্ষেপ করেনি বলেও জানান তিনি।

আরও সংবাদ

Close