আজকের সিলেট

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

নারী ও শিশু ধর্ষণের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ জুলাই) দুপুর দেড়টায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে একটি প্রতিবাদী বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

এরপর ওই স্থানেই জোটের সভাপতি মো রাকিবুল হোসেনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় পরিষদের অন্যান্য শরিক টুরিস্ট ক্লাব সাস্ট, কার্টুন ফ্যাক্টরি, রিম মিউজিক্যাল ক্লাব ও শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় জোটের সভাপতি মো. রাকিবুল হোসেন বলেন, নারী ও শিশু ধর্ষণ একটি জঘন্যতম অপরাধ। এ অপরাধের সঙ্গে জড়িত সবার প্রতি তীব্র নিন্দা জানাই। বিচার ব্যবস্থা যাতে আরও সচেতন ও কার্যকর হয়- প্রশাসনের প্রতি এটিই আমাদের দাবি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশের পারিপার্শ্বিক অবস্থা চরম নিচু পর্যায়ে নেমে গেছে। প্রায়ই নারী ও শিশু ধর্ষণের কথা শোনা যায়। কিন্তু ধর্ষকদের শাস্তির আওতায় আনা হয়েছে- এমন কোনো খবর শুনি না। তাই অপরাধীরা এসব ঘৃণ্য কাজে আরও বেশি জড়িত হচ্ছে। আমরা মনে করি, অপরাধ করে অপরাধীরা পার পাওয়ায় দিন দিন অপরাধের মাত্রা বাড়ছে। তাই যত দ্রুত সম্ভব অপরাধীদের কঠোর শাস্তির আওতায় আনা হোক- প্রশাসনের কাছে এমন দাবিই জানাই।

আরও সংবাদ

Close