আজকের সিলেট

সিলেট-চট্টগ্রাম ফ্লাইট চালু হচ্ছে ১৭ মার্চ

সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (৮ মার্চ) এক বিজ্ঞপ্তির মাধ্যমে সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালুর ঘোষণা দেয় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বর্তমানে সিলেট থেকে শুধু ঢাকা আর কক্সবাজার রুটে চলাচল করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৭ মার্চ থেকে সিলেট-চট্টগ্রাম রুটে সপ্তাহে দুদিন বিমানের ফ্লাইট চলাচল করবে। কোন দুদিন ফ্লাইট চলবে তা এখনো জানানো হয়নি।

এদিকে সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নেয়ায় দ্য সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী, সিভিল এভিয়েশন ও বাংলাদেশ বিমান কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়েছে।

সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, ‘সিলেটের অনেক আমদানি-রফতানিকারকরা চট্টগ্রাম বন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি করেন। এছাড়া শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা-নিলাম কেন্দ্র প্রতিষ্ঠিত হওয়ায় সিলেট ও চট্টগ্রামের ব্যবসায়ীদের প্রায়ই সিলেট-চট্টগ্রাম যাতায়াত করতে হয়। কিন্তু এ রুটে বিমানের অভ্যন্তরীণ ফ্লাইট না থাকায় ব্যবসায়ীদের যাতায়াতে সমস্যা হচ্ছিল। ওই রুটে বিমানের ফ্লাইট চালুর জন্য সিলেট চেম্বার অব কমার্স দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিল।’

তিনি আরও বলেন, ‘সিলেট চেম্বারের দাবি, বিবেচনায় নিয়ে আগামী ১৭ মার্চ থেকে সিলেট-চট্টগ্রাম-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালুর ঘোষণা দেওয়ায় সংশ্লিষ্ট সবার প্রতি সিলেট চেম্বারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

আরও সংবাদ

Close